বঙ্গবন্ধুর সমাধিতে কলকাতা উপ-হাইকমিশনের শ্রদ্ধা নিবেদন

299

কলকাতা, ১ মার্চ, ২০২০ (বাসস) : কলকাতা উপ-হাইকমিশনের কর্মকর্তা’রা বংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পূষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন।
কোলকাতা উপ-হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে আজ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠানের মধ্য দিয়ে সূচনা হয় উপ-হাইকমিশনের নেয়া বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের বছরব্যাপী কর্মসূচীর।
বাংলাদেশ থেকে কোলকাতায় ফিরে এসে আজ সন্ধ্যায় উপ-হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারী শামসুল আরিফ বাসসকে এবিষয়ে জানান।
প্রতিনিধি দলে উপ-হাইকমিশনার ছাড়াও অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ছিলেন, কূতনৈতিক মিনিস্টার ও দূতাবাস প্রধান বি এম জামাল হোসেন, কাউন্সিলর মো: বশির উদ্দীন, কাউন্সিলর (ক্রীড়া ও শিক্ষা) শেখ সফিউল ইমাম, ফার্স্ট সেক্রেটারী (বানিজ্যিক) শামসুল আর্ফি, ফার্স্ট সেক্রেটারী (প্রেস) মো: মোফাকখারূল ইকবাল , ফার্স্ট সেক্রেটারী শামীমা ইয়াসমিন স্মৃতি ও সেকেন্ড সচিব (কন্সুলার) শেখ শাফিনুল হক।
কোলকাতা উপ-হাইকমিশনের উদ্যোগে আগামী ১৭ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বছরব্যাপী বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীর অনুষ্ঠান। এদিন সকালে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান হবে কলকাতার ঐতিহ্যবাহী রবীন্দ্র সদনে। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪নং কক্ষে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদন ও পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে শুরু হবে মুজিববর্ষের বছরব্যাপী নানা অনুষ্ঠান।