বাসস প্রধানমন্ত্রী-৩ : মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

336

বাসস প্রধানমন্ত্রী-৩
শেখ হাসিনা-অভিনন্দন
মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
ঢাকা, ১ মার্চ, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন সেদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাঁকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সারওয়ার-ই-আলম সরকার বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী এক অভিনন্দন বার্তায় আজ রোববার মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণকারী মুহিউদ্দিন ইয়াসিনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।’
অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, ‘মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আমি আনন্দের সঙ্গে আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনার এ নিয়োগ একজন নেতা হিসেবে জনগণের সেবায় নিষ্ঠা ও অঙ্গীকারের প্রতি সত্যিকারের স্বীকৃতি।’
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর থেকে বাংলাদেশ মালয়েশিয়াকে বিশ্বস্ত অংশীদার হিসেবে পেয়েছে। শেখ হাসিনা বলেন, অতীতে বিভিন্ন আঞ্চলিক ও বৈশ্বিক ফোরামে দু’দেশ অভিন্ন অবস্থান গ্রহণ করেছে।
তিনি বলেন, ‘আমাদের উভয় দেশ সুশাসন, আইনের শাসন, ধর্ম নিরপেক্ষতা, সংবাদপত্রের স্বাধীনতা, নারীর ক্ষমতায়ন, সংখ্যালঘুর অধিকার এবং উন্নয়নের প্রতি অঙ্গীকারাবদ্ধ।’
প্রধানমন্ত্রী বলেন, আমাদের রাজনৈতিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠান এবং নেতৃত্ব ও জনগণের প্রত্যাশা একই রকম। তিনি বলেন, বিপুল সংখ্যক বাংলাদেশী দক্ষ ও আধা দক্ষ শ্রমিকের কর্মসংস্থানের জন্য ঢাকা মালয়েশিয়ার কাছে কৃতজ্ঞ।
প্রধানমন্ত্রী বলেন, বাস্তুচ্যুত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্যও বাংলাদেশ মালয়েশিয়ার প্রতি কৃতজ্ঞ। রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়া মিয়ানমারের ওপর রাজনৈতিক চাপ অব্যাহত রাখবে বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেন।
শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের অনুষ্ঠানের সময় বাংলাদেশ সফরের জন্য মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
বাসস/এসএইচ/অনু-এবিএইচ/২৩৫৫/বেউ/-এবিএইচ