বাসস ক্রীড়া-১৬ : ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা

336

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-ওয়ানডে
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা
পাল্লেকেলে, ১ মার্চ ২০২০ (বাসস) : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো স্বাগতিক শ্রীলংকা। আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লংকানরা ৬ রানে হারিয়েছে ক্যারিবীয়দের।এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতলো শ্রীলংকা। প্রথম ওয়ানডে ১ উইকেটে ও দ্বিতীয়টি ১৬১ রানে জিতেছিলো শ্রীলংকা।
পাল্লেকেলেতে দিবা-রাত্রির ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। বড় ইনিংস খেলতে না পারলেও ব্যাটসম্যানদের ছোট কিন্তু কার্যকর ইনিংসের কল্যাণে ৫০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ৩০৭ রান করে শ্রীলংকা।
দলের পক্ষে হাফ-সেঞ্চুরি করেছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। মেন্ডিস ৫৫ ও ডি সিলভা ৫১ রান করেন। এছাড়া ৪৪ রান করে করেন অধিনায়ক দিমুথ করুনারতেœ ও কুশল পেরেরা। থিসারা পেরেরার ব্যাট থেকে আসে ৩৮ রান। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ৪টি উইকেট নেন।
৩০৮ রানের জয়ের লক্ষ্যে বড় সূচনা পায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনিং জুটিতে শাই হোপ-সুনীল অ্যামব্রিস ১১১ রান করেন। হোপ ৭২ ও অ্যামব্রিস ৬০ রান করেন।
এরপর নিকোলাস পুরান ৫০ ও অধিনায়ক কাইরন পোলার্ড ৪৯ রানে ফিরলে ম্যাচের নিয়ন্ত্রন নেয় শ্রীলংকা। কারন পরবর্তীতে চার ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। তবে শেষদিকে ফাবিয়ান অ্যালেনের ১৫ বলে ৩৭ রানে ম্যাচ জয়ের স্বপ্ন দেখে ওয়েস্ট ইন্ডিজ।
কিন্তু দলীয় ২৯৯ রানে অ্যালেনের আউটের পর জয় হাতছাড়া হয় ওয়েস্ট ইন্ডিজের। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ৩০১ রান করে ক্যারিবীয়রা। ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরা নির্বাচিত হন শ্রীলংকার ম্যাথুজ। সিরিজ সেরা নির্বাচিত হন একই দলের ওয়ানিন্দু হাসারাঙ্গা।
আগামী ৪ মার্চ থেকে দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ।
বাসস/এএসজি/এএমটি/২৩৩০/স্বব