পুলিশের আধুনিকায়নে অনেক পদক্ষেপ নিয়েছে সরকার : এনামুল হক শামীম

307

শরীয়তপুর, ১ মার্চ, ২০২০ (বাসস): পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার পুলিশের আধুনিকায়নে অনেক পদক্ষেপ নিয়েছে।
তিনি বলেন, সরকার দেশের উন্নয়নের পাশাপাশি সুশাসনও নিশ্চিত করছে।
তিনি আজ রোববার দুপুরে শরীয়তপুর জেলা পুলিশের আয়োজনে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২০’এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ আজ জনগনের বন্ধু। সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী ও অপরাধীকে কোন দলীয় বিবেচনায় না নিয়ে কঠোর হস্তে দমন করে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে, তাহলেই প্রধানমন্ত্রীর কাংঙিখত দুর্নীতি, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে উঠবে।
উপমন্ত্রী আরও বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশই প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিলো। মহান মুক্তিযুদ্ধসহ জাতির সব ক্রান্তিলগ্নে পুলিশ সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা দেশবাসীর কাছে চির স্মরণীয় হয়ে আছে।
জেলা পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামানের সভাপতিত্বে শরীয়তপুর পুলিশ লাইন্সে এ স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা প্রশাসক কাজী আবু তাহের, শরীয়তপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম তপাদার, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম ইসমাইল হক, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধরণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।
সভায় পুলিশ বাহিনীর যে সব সদস্য দায়িত্ব পালনকালে শহীদ হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এর আগে শরীয়তপুরের যে সব পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য অর্পন করেন অতিথিবৃন্দ।
এ অনুষ্ঠানে ২০০৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত শরীয়তপুর জেলার কর্মরত অবস্থায় জীবন উৎসর্গকারী ১২ পুলিশ সদস্যদের পরিবারকে ৩০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।