লালমনিরহাটে বাংলাদেশ তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের যাত্রা শুরু

195

লালমনিরহাট, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উত্তরাঞ্চলের শিক্ষিত, স্বল্প ও আধা শিক্ষিত নারী-পুরুষের কারিগরি প্রশিক্ষণের লক্ষ্যে লালমনিরহাটে বাংলাদেশ তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।
তিনি শুক্রবার সন্ধ্যায় জেলার হাতীবান্ধা উপজেলায় বড়খাতায় বাংলাদেশ-তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
পলক বলেন, প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করে তোলাই এ প্রতিষ্ঠানের উদ্দেশ্য।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যানের মধ্যে লালমননিরহাট-১ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ও তুরস্কের রাষ্ট্রদূত এইচ পি মোস্তফা ওসমান তরুন, পুলিশ সুপার সাবিদা সুলতানা, ইউএনও মো. মশিউর রহমান, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
কারিগরি প্রতিষ্ঠানটিতে গ্র্যাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, ওয়েব ডিবপে¬াবম্যান, ডিজিটাল মার্কেটিং, এসএইও, ইলেক্ট্রিক মোবাইল ফিক্সেসিং, ইলেক্ট্রিক ফিক্সেসিং, টিভি এন্ড রেড়িও সার্ভিসিংয়ে প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া, কোরীয় ও জাপানি ভাষা বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে।
অনুষ্ঠানের সমন্বয়ক আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ এ সময় উপস্থিত ছিলেন।