বাসস দেশ-১৯ : সরকার জনসংখ্যাকে জনসম্পদে পরিনত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : বস্ত্র ও পাটমন্ত্রী

171

বাসস দেশ-১৯
বস্ত্র ও পাটমন্ত্রী- জনসংখ্যা দিবস
সরকার জনসংখ্যাকে জনসম্পদে পরিনত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : বস্ত্র ও পাটমন্ত্রী
নওগাঁ, ১১ জুলাই, ২০১৮ (বাসস): বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বর্তমান সরকারের দৃঢ় পদক্ষেপের কারনে বাংলাদেশের জনসংখ্যা বৃদ্ধির হার সহনীয় পর্যায়ে রয়েছে।
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিনত করার লক্ষ্য নিয়ে কাজ করছে’ উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি এবং মানবাধিকার অক্ষুন্ন রাখতে হলে অবশ্যই জনসংখ্যা স্থিতিশীল রাখতে হবে।’
আজ বুধবার সকালে নওগাঁ সার্কিট হাউস চত্বরে ‘বিশ্ব জিনসংখ্যা দিবস-২০১৮’ উপলক্ষে আয়োজিত কর্মসূচীর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছার কারনে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা তাদের কর্মকান্ড সুচারুরূপে পালনের মধ্যে দিয়ে সাফল্য বয়ে আনতে সক্ষম হয়েছে।
পরে জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে শেষ হয়।
সেখানে পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ড. কস্তুরী আমিনা কুইন-এর সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক, ডেপুৃটি সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকান্ডে উল্লেখযোগ্য অবদান রাখায় বিভিন্ন পর্যায়ের ১০ কর্মচারীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/এমকে/ ১৮০০/জেহক