বাজিস-১ : নীলফামারীতে রোভার মুট ক্যাম্পের উদ্বোধন

122

বাজিস-১
নীলফামারী- রোভার মুট ক্যাম্প
নীলফামারীতে রোভার মুট ক্যাম্পের উদ্বোধন
নীলফামারী, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জেলায় শুরু হয়েছে ষষ্ঠ জেলা রোভার মুট ক্যাম্প। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এসময় নূর বলেন, “রোভার স্কাউটস প্রকৃত মানুষ হিসাবে গড়ে উঠার শিক্ষা দেয়। এর মাধ্যমে মানুষকে সেবা দিব, মানুষের বিপদে এগিয়ে আসবো শিক্ষা অর্জণ করা যায়। অর্জণ করা যায় নিষ্ঠা এবং দায়িত্ববোধ”।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নীলফামারী পৌর সভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহিদ মাহমুদ, নীলফামারী সরকারি কলেজের অধ্যক দেবী প্রসাদ রায়, মশিউর রহমান ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ সারওয়ার মানিক, জেলা রোভারের কমিশনার এ,কে,এম মাহবুবুর জামান, সাধারণ সম্পাদক কাজী জাকিউল ইসলাম, রোভার স্কাউটস লিডার ও ক্যাম্প চীফ করিমুল ইসলাম, পলাশবাড়ি কলেজের অধ্যক্ষ সুমনা শাহনাজ চৌধুরী প্রমুখ।
আয়োজকরা জানান, জেলার ছয় উপজেলার ২৯টি দল অংশ নেয় ক্যাম্পে। এবারের মুটে মেয়েদের ৯টি দলে ৮০জনসহ ৩৬৭জন অংশ নিয়েছেন। কাজ করছেন ৪০জন স্বেচ্ছাসেবক। গত ২৫ ফেব্রুয়ারি থেকে সদস্যরা অবস্থান করছেন ক্যাম্পে। শেষ হবে আগামীকাল ২৯ ফেব্রুয়ারি।
বাসস/সংবাদদাতা/১০৫৯/নূসী