বাসস দেশ-২১ : এবিএম মূসার জন্মদিন উপলক্ষে স্মারক বত্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠান

123

বাসস দেশ-২১
এবিএম মূসা-জন্মদিন-স্মারক বক্তৃতা
এবিএম মূসার জন্মদিন উপলক্ষে স্মারক বত্তৃতা ও আজীবন সম্মাননা অনুষ্ঠান
ঢাকা , ২৬ ফেব্রুয়ারি , ২০২০ ( বাসস ) : দেশ বরণ্যে সাংবাদিক ও কলামিস্ট এবিএম মূসার জন্মদিন উপলক্ষে এবিএম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন আজ স্মারক বত্তৃতা ও আজীবন সন্মননা অনুষ্ঠানের আয়োজন করে।
আগামী ২৮ ফেব্রুয়ারি এবিএম মূসার ৮৯তম জন্মদিন। জাতীয় প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং ক্লাবের আজীবন সদস্য এবিএম মূসা ১৯৩১ সালে তার নানার বাড়ি ফেনী জেলার ধর্মপুর গ্রামে জন্ম গ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ এপ্রিল চিকিৎসাধিন অবস্থায় মৃত্যুবরণ করেন।
এবিএম মূসার ৮৯তম জন্মদিন উপলক্ষে এবিএম মূসা- সেতারা মূসা ফাউন্ডেশন আজ জাতীয় প্রেসক্লাবে এবিএম মূসা- সেতারা মূসা স্মারক বত্তৃতা ও আজীবন সন্মননা অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশের প্রথম মহিলা ফটো সাংবাদিক এবং একুশে পদক প্রাপ্ত সাইদা খানমকে এ সন্মননা পুরষ্কার প্রদান করা হয়।।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। স্মারক বত্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল । একই বিশ্ববিদ্যালয়ের গন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রুবায়েত ফেরদৌস‘র পরিচালনায় এবিএম মূসার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবিএম মূসার মেয়ে মরিয়ম সুলতানা মূসা, অধ্যাপক ড. শারমিন মূসা এবং ব্যারিষ্টার আফতাব উদ্দিন।
বাসস/সবি/কেসি/১৮৫০/-আসাচৌ