এসডিজি অর্জনে সংসদ সদস্যদের সম্পৃক্ত করা দরকার : স্পিকার

184

ঢাকা, ১১ জুলাই, ২০১৮ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী টেকসই উৃন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সংসদ সদস্যদের সম্পৃক্ত করার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। ইতোমধ্যে এমডিজি’র লক্ষ্যমাত্রা অর্জন করেছে এদেশ-একথা উল্লেখ করে স্পিকার বলেন, এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য পূরণেও সক্ষম হবে।
বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী আজ বুধবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।
এসময় তাঁরা টেকসই উন্নয়ন (এসডিজি), এসডিজি বাস্তবায়নে কর্মশালা আয়োজন, ইউএনডিপি’র সাহায্যপুষ্ট চলমান প্রকল্পসমুহের বাস্তবায়ন এবং স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপি’র সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।
সুদীপ্ত মুখার্জী বলেন, সুদূর অতীত থেকে ইউএনডিপি বাংলাদেশের উন্নয়ন সহযোগি। ভবিষ্যতেও ইউএনডিপি বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা প্রদান অব্যাহত রাখবে। এসময় তিনি এসডিজি’র লক্ষ্য পূরণে সংসদ সদস্যদের নিয়ে দিনব্যাপী অভিজ্ঞতা বিনিময় ও অবহিতকরণ সভা করারও আগ্রহ প্রকাশ করেন।