বাসস ক্রীড়া-১৬ : ভারতের বিপক্ষে টেস্ট জয় কিউইদের সেরা অর্জন

268

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-নিউজিল্যান্ড-ভারত-প্রতিক্রিয়া
ভারতের বিপক্ষে টেস্ট জয় কিউইদের সেরা অর্জন
ওয়েলিংটন, ২৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস/এএফপি) : ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রথম টেস্ট জয়ের ঘটনাটি দারুনভাবে প্রশংসিত হয়েছে। এটিকে ব্ল্যক ক্যাপসদের ইতিহাসে সেরা সাফল্যের একটি বলে মনে করা হচ্ছে। আর বিশেষজ্ঞদের মতে স্থানীয় কন্ডিশনে মানিয়ে নিতে ব্যর্থ হয়েছে বিরাট কোহলির দল।
সোমবার সফরকারী ভারতীয়দের চারদিনের মধ্যেই ১০ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। অথচ এই দলটিকেই বিশ্বের সেরা টেস্ট দল হিসেবে মনে করা হয়। নেইল এন্ডারসন নিউজিল্যান্ড হেরাল্ডে লিখেছেন,‘ বিশ্বের এক নম্বর টেস্ট দলকে নিউজিল্যান্ডের হারানোর ঘটনা বিরল। আর এবারের দলটি এমন একটি দল, যারা টানা সাতটি টেস্টে জয়লাভ করেছে। এদেরকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে কিউইরা। যেটি আরো বেশী চমকপ্রদ।’
স্টাফ .কো ওয়েবসাইটে এন্ডারসন লিখেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে পরাজিত নিউজিল্যান্ড সারাক্ষন‘হেরেছে আর ভেঙ্গেছে’। অথচ তিনি বলেন বর্তমান দলের অন্তত ৫জন ক্রিকেটার নিউজিল্যান্ডের সর্বকালের সেরা একাদশে স্থান পাওয়ার যোগ্য। এরা হলেন- বোলার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি, উইকেট রক্ষক বিজে ওয়াটলিং এবং ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেইলর।
সাবেক টেস্ট ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলান বলেন, দলের দুই সিম বোলার সাউদি ও বোল্টকে মোকাবেলা করা অসম্ভব। তিনি রেডিও স্পোর্টসকে বলেন,‘ ওয়েলিংটন টেস্টে বোল্ট ও সাউদি ছিলেন দুর্দান্ত।’ এটি ব্ল্যাক ক্যাপসদের অসাধারণ পারফর্মেন্স বলে মন্তব্য করেন তিনি।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/১৯৪০/স্বব