করোনাভাইরাসের কারনে দর্শকশুন্য মাঠে ইতালিয়ান ফুটবল ম্যাচ অনুষ্ঠানের সিদ্ধান্ত

168

রোম, ২৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : ভয়াবহ করোনাভাইরাসের কারনে ইতালিয়ান সিরি-এ ও ইউরোপা লিগের ম্যাচগুলো দর্শকশুন্য খালি স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা।
বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের সাথে আলোচনার পর ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন, ‘উত্তরাঞ্চলীয় ইতালির ছয়টি প্রদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আমরা ম্যাচগুলো আবদ্ধ অবস্থায় আয়োজনে বাধ্য হচ্ছি।’
ইতোমধ্যেই ইন্টার মিলান বৃহস্পতিবার লুডোগোরেটসের সাথে তাদের ইউরোপা লিগের ম্যাচটি দর্শকবিহীন মাঠে খেলার ঘোষনা দিয়েছে। এক বিবৃতিতে মিলান এই তথ্য নিশ্চিত করেছে। উয়েফা, লম্বার্ডির প্রাদেশিক স্বাস্থ্য অধিদপ্তর ও মিলান সিটি কাউন্সিলের সাথে আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
যদিও ক্রীড়ামন্ত্রী নিশ্চিত করে জানাননি সিরি-এ লিগের কোন ম্যাচগুলোতে দর্শকের উপস্থিতি থাকবে না। তিনি শুধু জানিয়েছেন ছয়টি প্রদেশে অনুষ্ঠিতব্য ম্যাচগুলো এর মধ্যে অন্তর্ভূক্ত। এর ফলে রোববার জুভেন্টাস ও তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের ম্যাচটি উপভোগের জন্য কোন সমর্থক উপস্থিত থাকতে পারবেন না এটা অনেকটাই নিশ্চিত।
ইউরোপের একমাত্র দেশ হিসেবে ইতোমধ্যেই ইতালিতে মরনঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বিভিন্ন সংবাদ মাধ্যম।