বাসস দেশ-২২ : কুষ্টিয়ায় পৃথক হত্যা ও ধর্ষণ মামলায় ১ জনের মৃত্যুদন্ড ও ১৩ জনের যাবজ্জীবন

247

বাসস দেশ-২২
মৃত্যুদন্ড-যাবজ্জীবন
কুষ্টিয়ায় পৃথক হত্যা ও ধর্ষণ মামলায় ১ জনের মৃত্যুদন্ড ও ১৩ জনের যাবজ্জীবন
কুষ্টিয়া, ২৪ ফেব্রুয়ারী, ২০২০ (বাসস) : কুষ্টিয়ার ইবি থানার ফরিদুল ইসলাম হত্যা মামলায় এক আসামীর মৃত্যুদন্ড ও আরো ১৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।
আজ সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এই রায় দেন। এ সময় মামলার ১১ জন আসামীর মধ্যে ৭ জন উপস্থিত ছিলেন। বাকি ৫ আসামী পলাতক আছে। অপরদিকে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
আদালত সুত্রে জানা যায়, ২০১২সালের ২৩ ডিসেম্বর চরমপন্থি সন্ত্রাসী ফরিদুল এর নেতৃত্বে আরো কয়েকজন সন্ত্রাসী মিলে মানিক মন্ডল নামের এক ব্যবসায়ীকে মুক্তিপণের জন্য অপহরণ করে। পরে মুক্তিপণের টাকা নিয়ে ফরিদুলের সহযোগী জগোসহ অন্য সন্ত্রাসীদের সাথে ফরিদুলের বিরোধ বাঁধে। এ সময় কথা কাটাকাটির একপর্যায়ে ফরিদুলের সহযোগীরা ফরিদুলের মাথা কেটে তাকে হত্যা করে এবং তার মাথা ইবি থানার বারুইপাড়া গ্রামের একটি ব্রিজের উপর রেখে দেয়। এই ঘটনার পরের দিন ইসলামী বিশ্ববিদ্যালয় থানার এস আই নুরজ্জামান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। অপরদিকে কুষ্টিয়ার দৌলতপুরের প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় রানা হোসেন এবং বেলি খাতুন নামের দুই আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচাররক মুন্সি মশিয়ার রহমান। এই মামলার দুই আসামী পলাতক থাকায় আসামীদের অনুপস্থিতিতেই সোমবার বেলা সাড়ে ১২ টায় এই রায় ঘোষণা করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএআর/১৯৫৭/কেকে