বাসস ক্রীড়া-১৬ : জুনিয়র এশিয়া হকি কাপের চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন

236

বাসস ক্রীড়া-১৬
হকি-এশিয়া-জুনিয়র
জুনিয়র এশিয়া হকি কাপের চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনা ও এশিয়ান হকি ফেডারেশনের সহযোগিতায় আগামী ৪ থেকে ১২ জুন ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জুনিয়র এশিয়া হকি কাপের নবম আসর। টুর্নামেন্টে অংশ নিবে ১০টি দল।
টুর্নামেন্টে ২০১৫ সালে অনুষ্ঠিত জুনিয়র এশিয়া কাপের সেরা ৬ দল ভারত (চ্যাম্পিয়ন), পাকিস্তান (রানার্সআপ), দক্ষিন কোরিয়া, জাপান, মালয়েশিয়া ও বাংলাদেশ সরাসরি অংশ নিচ্ছে। সেই সঙ্গে যুক্ত হচ্ছে ২০১৯ সালের ডিসেম্বরে ওমানে অনুষ্ঠিত জুনিয়র এএইচএফ কাপ থেকে কোয়ালিফাই করা চারটি দল চীন, ওমান, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান।
এই টুর্ণামেন্টের সেরা তিন দল আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য ১৬ দলের এফআইএইচ জুনিয়র ওয়ার্ল্ড কাপে খেলার যোগ্যতা অর্জন করবে। স্বাগতিক হিসেবে অবশ্য ভারত সরাসরি এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত টুর্ণামেন্টকে সামনে রেখে আজ রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে অলিম্পিক সলিডারিটি কমিশন মেম্বার ও এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) প্রধাণ নির্বাহী দাতো তৈয়ব ইকরাম ও বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি,ওএসপি, এনডিইউ,পিএসসি এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। একই দিন বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উন্মোচিত হয় টুর্ণামেন্টের লোগো।
এশিয়ান হকি ফেডারেশনের সাথে চুক্তি স্বাক্ষরের পরপরই টুর্ণামেন্টের টাইটেল স্পন্সর আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের প্রধাণ নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরীর সাথে আরেকটি চুক্তি স্বাক্ষর করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি।
বাসস/সবি/এএসজি/এমএইচসি/২০৪০/স্বব