বাসস ক্রীড়া-৯ : বিশ্বকাপ ফাইনাল দেখতে পারবে না থাই গুহা থেকে বেঁচে যাওয়া কিশোর ফুটবলাররা

134

বাসস ক্রীড়া-৯
ফুটবল-বিশ্বকাপ
বিশ্বকাপ ফাইনাল দেখতে পারবে না থাই গুহা থেকে বেঁচে যাওয়া কিশোর ফুটবলাররা
থাইল্যান্ড, ১১ জুলাই ২০১৮ (বাসস) : দীর্ঘ ১৮ দিন থাইল্যান্ডের এক গুহায় আটকে থাকার পরে অবশেষে ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা হয়েছে। শারিরীক ভাবে সুস্থ না থাকায় রোববার বিশ্বকাপ ফুটবলের ফাইনালে তারা কেউই উপস্থিত থাকতে পারবে না বলে ফিফা নিশ্চিত করেছে।
গত ২৩ জুন প্রচন্ড বৃষ্টির কারনে উত্তর থাইল্যান্ডের এক পাহাড়ী গুহায় আটকা পড়ে ওয়াইল্ড বোরস ফুটবল ক্লাবের ১২জন কিশোর ও তাদের কোচ। উদ্ধারকাজ সফল ভাবে সম্পন্ন হলে পুরো দলটিকে মস্কোতে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচটি দেখার আমন্ত্রন জানিয়েছিল ফিফা।
এ ব্যপারে ফিফা, ফুটবল এসোসিয়েশন অব থাইল্যান্ডের সাথে সাক্ষাত করার পরে উদ্ধারকৃত ফুটবলাররা মস্কো যেতে পারবেনা বলে নিশ্চিত করা হয়েছে।
এক বিবৃবিতে ফিফা জানিয়েছে, ‘১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে সফলভাবে উদ্ধারের সংবাদে ফিফা অত্যন্ত আনন্দিত। উদ্ধারকাজে নিয়োজিত প্রতিটি ব্যক্তিকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। যদিও দূর্ভাগ্যজনকভাবে উদ্ধারকাজ চলাকালে একজন ডুবুরির মৃত্যু হয়েছে। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি। ফুটবল এসোসিয়েশন অব থাইল্যান্ড আমাদের জানিয়েছে শারিরীক কারনে ছেলেরা মস্কো পর্যন্ত যাত্রা করার অবস্থায় নেই। ফিফা বিষয়টি ভালভাবেই বুঝতে পারছে। তবে ফিফার ভবিষ্যত কোন ইভেন্টে তাদের আমন্ত্রন জানানোর বিষয়টি আমরা গভীরভাবে বিবেচনা করবো।’
বাসস/নীহা/১৩১০/স্বব