বাসস দেশ-৩০ : যথাযথভাবে মুজিববর্ষ উদযাপন করতে পৌর মেয়রদের প্রতি তাজুলের আহবান

212

বাসস দেশ-৩০
তাজুল-মুজিববর্ষ-আহবান
যথাযথভাবে মুজিববর্ষ উদযাপন করতে পৌর মেয়রদের প্রতি তাজুলের আহবান
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২০(বাসস) : যথাযথভাবে মুজিববর্ষ উদযাপন করতে পৌর মেয়রদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি আজ রাজধানীর সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
সভায় জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বিভিন্ন ধরনের নির্দেশনা দেয়া হয়। সভায় ঢাকা বিভাগের ৬৩ পৌরসভার মেয়ররা অংশ গ্রহণ করেন।
সভায় সকল পৌর এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি,ভাষণ,উক্তি ও ঘটনা বছরব্যাপী প্রদর্শন করা, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, ওয়ার্ডগুলোকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং ইনোভেটিভ কর্মপরিকল্পনা গ্রহণ করার বিষয়ে নির্দেশনা দেয়া হয়।
এছাড়া পৌরকর নির্ধারণ, পৌর কর আদায়, উন্নয়ন কর্মকান্ডে বার্ষিক পরিকল্পনা প্রস্তুতের বিষয়েও সভায় বিস্তারিতভাবে আলোচনা করা হয়।
পৌর মেয়ররা বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর নিকট তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবী দাওয়ার বিষয়গুলো ধৈর্য্য ধরে শুনেন এবং পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও ঢাকা বিভাগের পৌর মেয়রা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/২০৩৩/কেএমকে