জয়পুরহাটের পাঁচ উপজেলায় গড়ে তোলা হচ্ছে নিরাপদ সবজি গ্রাম

508

জয়পুরহাট, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জেলার পাঁচ উপজেলাতেই নিরাপদ সবজি গ্রাম গড়ে তোলার উদ্যোগ নিয়েছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, কীটনাশক মুক্ত নিরাপদ সবজি সরবরাহ করার লক্ষ্যে নিরাপদ সবজি গ্রাম গুলোতে চাষ হচ্ছে বেগুন, ফুলকপি, মুলা, পটল, লতিরাজ কচু, আলু, গাজর,শিম, করলা, টমেটো, মিষ্টিকুমড়া, চিচিঙ্গা, শসা ও লাউ। উপজেলা ভিত্তিক গড়ে তোলা নিরাপদ সবজি গ্রাম গুলো হচ্ছে জয়পুরহাট সদরে বিষ্ণুপুর ও হরিপুর গ্রাম, পাঁচবিবি উপজেলায় হাজিপুর ও খাসবাট্টা গ্রাম, আক্কেলপুর উপজেলায় গোয়ালপাড়া আউয়ালগাড়ী ও চকবিজলী গ্রাম, ক্ষেতলাল উপজেলায় কুশুমশহর ও তেলাল নওপাড়া গ্রাম এবং কালাই উপজেলায় বেগুণগ্রাম ও জিন্দারপুর গ্রাম।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক স ম মেফতাহুল বারি নিরাপদ সবজি গ্রাম গড়ে তোলার বিষয়ে বাসস’কে বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান কৃষি বান্ধব সরকারের সার্বিক নির্দেশনায় জেলার পাঁচ উপজেলায় গড়ে তোলা হচ্ছে নিরাপদ সবজি গ্রাম। যার মাধ্যমে বাজারে বিষমুক্ত নিরাপদ সবজির মার্কেট তৈরি করা সম্ভব হবে। এতে করে সাধারণ মানুষ কিনতে পারবে নিরাপদ সবজি।