বাজিস-৮ : জয়পুরহাটে ১৬৩ তম স্কাউট দিবস পালন

148

বাজিস-৮
জয়পুরহাট- স্কাউট দিবস
জয়পুরহাটে ১৬৩ তম স্কাউট দিবস পালন
জয়পুরহাট , ২২ ফেব্রুয়ারি, ২০২০(বাসস): স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েলের ১৬৩ তম জন্ম দিন ও স্কাউট দিবস-২০২০ উপলক্ষে আজ শনিবার র‌্যালী ও পরিস্কার পরিচ্ছন্নতা , কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীসহ নানা কর্মসূচী পালন করা হয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল ১০টায় কাব স্কাউট, স্কাউট, গার্ল ইন স্কাউট, রোভার স্কাউট ও জেলা স্কাউটসের কর্মকর্তাদের একটি বর্ণাঢ্য র‌্যালী শহীদ ডা: আবুল কাশেম ময়দানে শেষ হয়। সেখানে বিপি’র জন্ম দিনের কেক কেটে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা স্কাউট কমিশনার ও স্থানিয় সরকার বিভাগের উপ পরিচালক ইশরাত ফারজানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস জয়পুরহাট জেলার সম্পাদক, সহকারি লিডার ট্রেনার সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, জেলা রোভার স্কাউটসের সম্পাদক মাহবুব মোরশেদুল আলম লেবু, জেলা রোভার লিডার রুহুল আমীন, জেলা কাব লিডার হাবিবুর রহমান প্রমূখ। বিপি’র জন্ম দিবস পালনের অংশ হিসা
হিসেবে পাঁচ শতাধিক কাব, স্কাউট, রোভার স্কাউট ও গার্ল ইন স্কাউট কালেক্টরেট মাঠ ও শহীদ ডা: আবুল কাশেম ময়দান পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে। সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে স্কাউট আন্দোলন। প্রত্যেক বিদ্যালয়ে স্কাউট দল গঠনের মাধ্যমে স্কাউটিং কার্যক্রম জোরদার করার প্রতি তাগিদ দেন প্রধান অতিথি। সবশেষে বিপি দিবস উপলক্ষে আয়োজিত কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী কাব, স্কাউট ও রোভারদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি মোহাম্মদ জাকির হোসেন ।
বাসস/সংবাদদাতা/১৪২০/নূসী