ভোলায় এসএমই পণ্য মেলা শুরু

167

ভোলা, ২২ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আজ সকালে উৎসবমূখর পরিবেশে শুরু হয়েছে ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা । সকাল সাড়ে ১০ টায় সপ্তাহব্যাপী এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। এর আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
এসএমই (ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান) ফাউন্ডেশনের আয়োজনে এবং জেলা প্রশাসন, বিসিক, চেম্বার অব কমার্স, নাসিব এবং বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় মেলায় ৫০টি দেশীয় বিভিন্ন পণ্যের স্টলের ব্যবস্থা রাখা হয়েছে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।
পরে মেলা প্রাঙ্গণে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আতাহার মিয়ার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে এসএমই গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। দেশকে শিল্পভিত্তিক অর্থনীতির দেশে পরিণত করতে এসএমই’র বিশেষ ভ’মিকা রয়েছে। তাই ভোলায় এ প্রথমবারের মত এসএমই মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় বিদেশী কোন পণ্য বিক্রি করা যাবেনা। স্থানীয় শিল্পের প্রসার ও বিকাশের জন্য এ মেলার আয়োজন।
তিনি বলেন, মূলত স্বদেশী পণ্যের উপর সর্বোচ্চ গুরুত্বারোপ করা হচ্ছে মেলায়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা চলবে। মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি কুইজ প্রতিযোগিতা, লোকজ খেলাধুলা এবং রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক, এসএমই ফাউন্ডেশনের অতিরিক্ত মহা ব্যবস্থাপক সুমন সাহা, বিসিকের উপ ব্যবস্থাপক মো: সোহাগ হোসেন।