মুক্তিযুদ্ধকালীন নৌ-কমান্ডো চুন্নু মারা গেছেন

591

ঢাকা, ২০ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধকালীন নৌকমান্ডো সাজেদুল হক চুন্নু হৃদরোগে আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭২ বছর।
এই মুক্তিযোদ্ধার পারিবারিক সূত্র জানায়, ‘তিনি (চুন্নু) হৃদরোগে আক্রান্ত হয়ে উত্তরা লুবানা হাসপাতালে আজ রাত ১টা ৩০ মিনিটের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’ চুন্নুর গ্রামের বাড়ি মাদারীপুর। তিনি স্ত্রী, এক কন্যা, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টর জামে মসজিদে বাদ জোহর জানাজা শেষে মরহুমের লাশ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে রাখা হয়েছে।
পারিবারিক সূত্র আরো জানিয়েছে, চুন্নুর মেয়ে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর শনিবার মাদারীপুর শহরে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।
বীর মুক্তিযোদ্ধা ছাড়াও মাদারীপুরের এই কৃতি সন্তান একজন লেখক ও সাবেক ক্রিকেটার ছিলেন। মহান মুক্তিযুদ্ধে নৌ-কমান্ডো হিসেবে বীরোচিত ভূমিকা পালনের জন্য চুন্নু চিরস্মরণীয় হয়ে থাকবেন। তিনি মাদারীপুরের সরকারি নাজিমুদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যাপক মরহুম শহিদুল হক খোকনের তৃতীয় ভাই। চুন্নু ঢাকা ভিত্তিক ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মাদারীপুর (সিডব্লিউএএম)’র একজন সদস্য ছিলেন।