বাসস দেশ-২৬ : রাজধানীতে ডাকাতির ঘটনায় দু’জন গ্রেফতার

198

বাসস দেশ-২৬
ডাকাতি-গ্রেফতার
রাজধানীতে ডাকাতির ঘটনায় দু’জন গ্রেফতার
ঢাকা, ২০ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রাজধানীতে অভিযান চালিয়ে র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় জড়িত দু’জনকে গ্রেফতার করেছে।
তারা হচ্ছে- মো: জাহাঙ্গীর আলম ওরফে স্বাধীন (৪৭) ও আলমগীর খাঁ (৩৫)।
পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো: বশির আহমেদ বাসসকে জানান, মো: মাহামুদুল হাসান (২২) নামের এক ব্যক্তি গত বছরের ২৮ ডিসেম্বর সকালে খিলক্ষেত থেকে বাসে করে যাত্রাবাড়ী যাচ্ছিলেন। গাড়িটি শনির আখরা ফুটওভার ব্রীজের নিচে এসে পৌঁছলে র‌্যাবের জ্যাকেট সদৃশ্য জ্যাকেট পরিহিত অজ্ঞাতনামা ৩/৪ জন লোক নিজেদেরকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে পিস্তলের ভয় দেখিয়ে তাকে গাড়ি থেকে নামায়। অভিযোগ আছে বলে তার কাছে থাকা একটি আইফোন, একটি শাওমি রেডমি নোট এবং নগদ ৩ লাখ টাকা লুটে নেয়। এরপর তার মুখ চেপে ধরে মারতে মারতে ব্রীজের নীচে থাকা ডাকাত দলের গাড়িতে উঠায়। গাড়িতে উঠালে সে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকে। তার চিৎকার শুনে একজন উবার চালক ও ট্রাফিক পুলিশ কনস্টেবল এবং উপস্থিত জনতা এগিয়ে আসেন। তাদের এগিয়ে আসতে দেখে ডাকাত দল তাদের গাড়ি ও র‌্যাবের জ্যাকেট ফেলে রেখে দৌড়ে পালিয়ে যায়।
তিনি বলেন, এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত শুরু করে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর)। তদন্তকালে প্রাপ্ত বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে পিবিআই’র একটি বিশেষ দল গতকাল রাজধানী থেকে তাদের গ্রেফতার করে।
বাসস/সবি/এমএমবি/১৯৫০/-শআ