আন্তর্জাতিক দলগুলো পাকিস্তান সফর বিবেচনা করতে পারে: সাঙ্গাকারা

321

লাহোর, ২০ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) হয়ে সপ্তাহব্যাপী সফরসুচি শেষ করার পর ক্লাবটির সভাপতি কুমার সাঙ্গাকারা বলেছেন, তিনি খুশি হবেন আন্তর্জাতিক দলগুলো যদি পাকিস্তান সফর করে। সেখানে তিনি চমৎকার সময় কাটিয়েছেন বলেও উল্লেখ করেছেন।
পাকিস্তান সফরকালে এমসিসি ক্লাব স্বাগতিক পিএসএল ফ্য্রাঞ্চাইজি লাহোর কালান্দার ও মুলতান সুলতানস এর বিপক্ষে টি-২০ ম্যাচে জিতলেও ৫০ ওভারের ম্যাচে হেরে গেছে পাকিস্তান শাহিনের কাছে ।
এ সময় ৪২ বছর বয়সি এই লংকান ক্রিকেটার বলেন,‘ লাহোরে আমরা চমৎকার সময় কাটিয়েছি। নিাপত্তা ছিল অসাধারন। এই খবরটি আমি গোটা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। এখানে অংশ নেয়া খেলোয়াড়রাও নিজ দেশে ফিরে গিয়ে এখানে অবস্থানকালে তাদের চমৎকার নিরাপত্তার বিষয়টি সবাইকে জানাবে। এটি ছিল পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনারএকটি উদ্যোগ।’
পাকিস্তানের নিরাপত্তায় সন্তস্ট ১৩৪টি টেস্ট ও ৪০৪টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলা শ্রীলংকার সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যান। তিনি বলেন,‘ অসাধারণ নিরাপত্তার মধ্যেই আমরা আইচিসন কলেজের অসাধারণ এই মাঠে ক্রিকেট ম্যাচ উপভোগ করেছি। এ সময় আমরা ঐতিহাসিক স্থানগুলোও সফর করেছি।
একজন খেলোয়াড় হিসেবে এমসিসি’র সভাপতির দায়িত্ব পালন করাটা অবশ্যই গৌরবের। এর মাধ্যমে ক্রিকেট সংশ্লিষ্ট কাজের পাশাপাশি বিশ্বের অন্য ক্রিকেটারদের সঙ্গেও আমার যোগাযোগ প্রতিষ্ঠিত হয়েছে।’