বাসস দেশ-২৪ : একুশের শহীদদের আত্মবলিদান প্রতিরোধ গড়ে তোলার সাহস জুগিয়েছে : বিরোধী দলীয় নেতা

224

বাসস দেশ-২৪
একুশে -রওশন – বাণী
একুশের শহীদদের আত্মবলিদান প্রতিরোধ গড়ে তোলার সাহস জুগিয়েছে : বিরোধী দলীয় নেতা
ঢাকা, ২০ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): একুশের শহীদদের আত্মবলিদান বাঙালিকে প্রতিরোধ গড়ে তোলার সাহস জুগিয়েছে। এ সাহসই ছিল ১৯৭১ পর্যন্ত প্রতিটি আন্দোলন-সংগ্রামের অনুপ্রেরণা।
আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বৃহস্পতিবার এক বাণীতে এ কথা বলেন।
রওশন এরশাদ আরো বলেন, একুশে ফেব্রুয়ারি শুধু ভাষা আন্দোলনের স্মরণীয় দিন। দেশের স্বাধীনতারও বীজ রোপিত হওয়ার দিন এটি। বায়ান্নর ভাষা আন্দোলনের রক্তক্ষয়ী এই দিনটি এখন আর শুধু শোক ও বেদনার দিন নয়। জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব মানুষের, সব ভাষার অধিকার প্রতিষ্ঠার সর্বজনীন উৎসবের দিন।
তিনি বলেন, বাংলাভাষী জনগণের জাতি রাষ্ট্র বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রেরণাকে বুকে লালন করতে হবে। সর্বস্তরে বাংলাভাষা প্রতিষ্ঠার দায় পূরণেও উদ্যোগী হতে হবে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের হার না মানা চেতনাকে সঙ্গী করে দেশ গঠনে ব্রতী হলে কাক্সিক্ষত সাফল্য অর্জন করা সম্ভব হবে। একটি সুখী ও সমৃদ্ধিশালী বাংলাদেশ প্রতিষ্ঠায় এ অপরাজেয় চেতনা হোক আমাদের নিত্যসঙ্গী।
এ মহান ত্যাগের দিনে বিরোধী দলীয় নেতা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষার সংগ্রামে আত্মদানকারী সকল শহীদের পবিত্র স্মৃতির প্রতি এবং একই সাথে সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন তিনি।
বাসস/সবি/এমএআর/১৯২২/কেএআর