ইতিবাচক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান বাসস প্রধান সম্পাদকের

408

ঢাকা, ২০ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ মানুষের মাঝে ইতিবাচক মনোভাব তৈরির লক্ষ্যে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার জন্য এ সংস্থার সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন ,“আপনাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে, একই সঙ্গে জনগণের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরির ক্ষেত্রে ভুমিকা রাখতে হবে।”
আবুল কালাম আজাদ আজ রাজধানীর পিআইবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগ এবং উন্নয়ন সাংবাদিকতা শীর্ষক সাংবাদিক প্রশিক্ষন কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। পরে সাংবাদিকদের মধ্যে সনদ প্রদান করেন তিনি।
বাসস সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ভুল সংবাদ পরিবেশন এবং দায়িত্ব পালনে অবহেলার জন্য শান্তি পেতে হবে। কারো বিরুদ্ধে অযোগ্যতার প্রমান পেলে ব্যবস্থা নেয়া হবে। বাসস প্রধানসম্পাদক আরও বলেন, বাসসে কর্মরত সাংবাদিকদের সততার সঙ্গে নির্ভুল ও দ্রুত রিপোর্ট তৈরি করতে হবে। নিজেকে তৈরি করার জন্য নিয়মিত পড়তে হবে। একই সঙ্গে সাংবাদিকতায় নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে ফাঁকি দেয়ার সুযোগ কম। তাই সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে। বর্তমানে কাজে ফাঁকি দেয়া এবং দুর্নীতি করার সুযোগ কমে গেছে।
দু’দিনব্যাপী কর্মশালার সমাপনি দিনে সাংবাদিকদের মধ্যে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক(যুগ্ম সচিব) নজির আহমেদ, বাসস নগর সম্পাদক মধুসূদন মন্ডল, চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাসরুর জামান রনি। অনুষ্ঠান পরিচালনা করেন বাসসের বিশেষ প্রতিনিধি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগ কার্যক্রমের ফোকাল পয়েন্ট কর্মকর্তা মাহফুজা জেসমিন।