বাসস ক্রীড়া-২ : ইংল্যান্ড ফাইনালে উঠলেও উইম্বলডনের সূচি পরিবর্তন হবে না : লুইস

286

বাসস ক্রীড়া-২
ফুটবল-বিশ্বকাপ-উইম্বলডন
ইংল্যান্ড ফাইনালে উঠলেও উইম্বলডনের সূচি পরিবর্তন হবে না : লুইস
লন্ডন, ১১ জুলাই ২০১৮ (বাসস) : আগামী ১৫ জুলাই বিশ্ব ক্রীড়াঙ্গনে দু’টি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি বিশ্বকাপ ফুটবলের, অন্যটি উইম্বল টেনিসের। একই দিন দু’টি পড়ে যাওয়ায় ক্রীড়াপ্রেমিদের চোখ থাকবে ফুটবল ও টেনিস টুর্নামেন্টের ফাইনালের দিকে। তবে সমস্যা তৈরি হয়েছে একই দিন দু’টি ফাইনাল হওয়ায়।
কারন বিশ্বকাপ খেলতে রাশিয়ায় রয়েছে ইংল্যান্ড ফুটবল দল। আর উইম্বলডন অনুষ্ঠিত হচ্ছে লন্ডনে। বিশ্বকাপের ফাইনাল হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। উইম্বলডনের ফাইনাল শুরু হবে সন্ধ্যা ৭টায়। তাই ক্রিড়াপ্রেমিদের কথা চিন্তা করে দাবি উঠেছিলো, এ বছর অন্তত ঐতিহ্য রক্ষার কঠোর জায়গা থেকে সড়ে আসুক অল ইংল্যান্ড ক্লাব। এগিয়ে বা পিছিয়ে দেয়া হোক উইম্বলডনের ফাইনাল ম্যাচের সময়। যাতে দু’টো ফাইনাল মন ভড়ে দেখতে পারে ক্রিড়াপ্রেমিরা। কিন্তু না ইংল্যান্ড যদি বিশ্বকাপ ফুটবলের ফাইনালেও উঠে, তারপরও উইম্বলডনের সূচিতে কোন পরিবর্তন হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে অল ইংল্যান্ড ক্লাবে প্রধান নির্বাহি রিচার্ড লুইস।
তিনি বলেন, ‘সঠিক সময়ে শুরু হবে উইম্বলডনের ফাইনাল ম্যাচ। এটি পরিবর্তনের কোন সুযোগ নেই। আগামী বছরও একই সময় অনুষ্ঠিত হবে উইম্বলডনের ফাইনাল। শনিবার উইম্বলডনে বেশক’টি দারুন ম্যাচ ছিলো। পাশাপাশি ইংল্যান্ড খেলেছে বিশ্বকাপে। উন্নত প্রযুক্তির কারনে উইম্বলডনের দর্শকরা মোবাইলে ফুটবল ম্যাচের খবর রাখছিলো। ইংল্যান্ড কখন আক্রমন করেছে বা গোল করেছে, সব খবরই তারা পেয়েছিলো। এক সাথে দু’টো ম্যাচ হওয়াতে কোন সমস্যা হয়নি। আমি সমস্যা নিয়ে কোন অভিযোগ পাইনি। আমি নিশ্চিত, আজ(বুধবার) ও রোববারও কোন সমস্যা হবে না।’
বাসস/এএমটি/১১০০/স্বব