বাসস ক্রীড়া-১০ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লংকান অধিনায়ক হিসেবে ফিরলেন করুনারত্নে

111

বাসস ক্রীড়া-১০
শ্রীলংকা-দল
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লংকান অধিনায়ক হিসেবে ফিরলেন করুনারত্নে
কলম্বো, ১৯ ফেব্রুয়ারি, ২০২০(বাসস): সর্বশেষ পাকিস্তান সফরে না যাওয়া দশ জনের মধ্যে অনেককে অন্তর্ভুক্ত করে নিজ মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দিমুথ করুনারতেœর নেতৃত্বে শক্তিশালী দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। করুনারতেœও পাকিস্তান সফর থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন।
পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করা খেলোয়াড়দের মধ্য থেকে দলে ফেরাদের মধ্যে আছেন নিরোশান ডিকবেলা, কুসল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও এ্যাঞ্জেলো ম্যাথুজ।
তবে ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন ওপেনার দানুস্কা গুনাতিলকা। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শেহান জয়সুরিয়া।
পাকিস্তান সফরে নেতৃত্ব দিলেও বাজে ফর্মের কারণে ক্যারিবিয় সিরিজের দল থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে।
মিনোদ ভানুকা, ওশাদা ফার্নান্দো, কাসুন রাজিথা সাদিরা সামারাবিক্রমা এবং এ্যাঞ্জেলো পেরেরার মত কতিপয় তরুণ খেলোয়াড় পাকিস্তান সফর করলেও হাই প্রোফাইল খেলোয়াড়রা ফেরায় এবার বাদ পড়েছেন।
২২ মার্চ কলম্বোতে প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু করবে দুই দল। এরপর ২৬ ফেব্রুয়ারী ও ১ মার্চ যথাক্রমে হাম্বানটোটা ও পাল্লেকেলেতে অরুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে।
ওয়ানডে শেষে দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দল দুটি।
দল: দিমুথ করুনারতেœ(অধিনায়ক), আবিস্কা ফার্নান্দো, কুসল পেরেরা, শাহিন জয়সুরিয়া, নিরোশান ডিকবেলা(উইকেটরক্ষক), কুসল মেন্ডিজ, এ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষন সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা।
বাসস/১৮০০/স্বব