নেত্রকোনায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

215

নেত্রকোনা, ১৮ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): জেলায় আজ ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে নেত্রকোনা সার্কিট হাউস মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এ প্রচার, প্রেস-ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদা আক্তারের সভাপতিত্বে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাবিহা সুলতানা।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- নেত্রকোনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পীযুষ কান্তি সরকার, জেলায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সিংহের বাংলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, লÿীগঞ্জ ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান এস এম শফিকুল কাদের সুজা ও মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির প্রমুখ।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক সাজ্জাদ হোসেন। তিনি সেমিনারে দালালের খপ্পড়ে না পড়ে বিদেশ যাওয়ার পূর্বে প্রতিটি নারী-পুরুষকে ভালভাবে জেনে শুনে সংশ্লিষ্ট দেশের ভাষা ও যে কাজ করবেন সেই বিষয়ে প্রশিক্ষণ নিয়ে যাওয়ার পরামর্শ দেন।
সেমিনারে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন।