জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহবান ঢাকা জেলা প্রশাসকের

200

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০২০২ (বাসস): মসজিদের পেশ ইমাম ও কাজীদের জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহবান জানিয়েছেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।
আজ রাজধানীর নবাবগঞ্জ উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে‘বাল্য বিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ বিরোধী’ জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
জেলাপ্রশাসক বলেন, বাল্যবিয়ে বন্ধে এবং সচেতনতা বৃদ্ধিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।সচেতনতার অংশ হিসেবে সরকার নিবন্ধিত *১৬১০০# ডায়াল করে সহজে জন্ম তারিখ যাচাই করা যাবে।
মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সকলকে এগিয়ে আসতে হবে এ কথা উলেøখ করে তিনি বলেন,সমাজের বর্তমান ব্যধি মাদক।মাদক নির্মূলে কঠোর হলে সুন্দর সমাজ গড়ে উঠবে।না হলে এ সুন্দর সমাজ একদিন ধ্বংস হয়ে যাবে।
নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি উপজেলার ৫জন জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করেন।এছাড়া প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধি আইডি কার্ড, দু:স্থদের মাঝে গবাদিপশু,হাঁস-মুরগী পালন ও মুদি দোকান পরিচালনার সুদমুক্ত ঋণের চেক বিতরণ করেন।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল,ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুস সালাম, নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. ইব্রাহীম খলিল প্রমুখ।