বাসস দেশ-২ : জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই

133

বাসস দেশ-২
তাপস-পাল
জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
কলকাতা, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : ভারতের জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই। তিনি আজ ভোররাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
গত ২৮ জানুয়ারি তিনি মুম্বাই গিয়েছিলেন। সেখান থেকে ১ ফেব্রুয়ারি মেয়ে সোহিনী পালের কাছে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। সেদিনই তিনি বুকে ব্যাথা অনুভব করলে জরুরিভিত্তিতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। মাঝে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও গতকাল থেকে তার শারীরিক অবস্থার অবনতি শুরু হয়।
মঙ্গলবার রাত ৩টা ৩৬ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। তার মৃত্যুতে টালিউড-বলিউডসহ শিল্পী মহলে শোকের ছায়া নেমে আসে।
১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর তাপসপাল হুগলির চন্দননগরে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি তার আগ্রহ ছিল। কলেজে পড়াকালীন নজরে পড়েন পরিচালক তরুণ মজুমদারের। মাত্র ২২ বছর বয়সে মুক্তি পায় প্রথম ছবি দাদার কীর্তি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের।
তার উলেøখযোগ্য ছবিগুলো হলো- সাহেব, অনুরাগের ছোঁয়া, পারাবত প্রিয়া, ভালোবাসা ভালোবাসা। সাহেব ছবির জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান ১৯৮১ সালে। বাংলার পাশাপাশি অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন অবোধ ছবিতে। কৃষ্ণনগর লোকসভা থেকে তৃণমূলের পরপর দু’বার সাংসদ ছিলেন তিনি।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১২০৭/-এমএবি