বাসস দেশ-২৮ : ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং চর্ম রোগ চিকিৎসা গ্রন্থের মোড়ক উন্মোচন

224

বাসস দেশ-২৮
শহীদুল্লাহ সিকদার-বই- মোড়ক উন্মোচন
‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং চর্ম রোগ চিকিৎসা গ্রন্থের মোড়ক উন্মোচন
ঢাকা, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো: শহীদুল্লাহ সিকদার রচিত ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ নামক ২টি বই এর মোড়ক উন্মোচন করা হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে বইয়ের মোড়ক উন্মোচন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানিয়ে বলা হয়, আজ রোববার বিকেল ৫টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলমান অমর একুশে বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে আয়োজিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র এ্যাডভোকেট এ. এম. আমিন উদ্দিন।
উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ এবং ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ নামক বই ২টি অত্যন্ত সময়োপযোগী ও প্রাঞ্জল ভাষায় রচিত।
তিনি বলেন,বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন হলো একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক উন্নত ও সমৃদ্ধির সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সেই লক্ষ্যেই দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ নামক গ্রন্থটির মাধ্যমে সেই বিষয়টিই সুন্দরভাবে প্রতিফলিত হয়েছে।
তিনি বলেন, ‘চর্ম ও যৌন রোগ চিকিৎসা’ বইটি চিকিৎসক, মেডিক্যাল শিক্ষার্থী ও রোগীদের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
বিএসএমএমইউ’র উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো: শহীদুল্লাহ সিকদার বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাকে ধারণ করে শেখ হাসিনার পথ চলা’ বইটিতে উদার বাঙালি জাতীয়তাবাদী চেতনায় উদ্বুদ্ধ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণমুক্ত বাংলাদেশ নির্মাণের আকাঙ্খায় আমাদের সমসাময়িক, সামাজিক, রাজনৈতিক বিষয়গুলো তুলে আনার চেষ্টা করা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২১২০/শআ