বাসস ক্রীড়া-৮ : শান্তর ডাবল-সেঞ্চুরিতে জয় দেখছে সেন্ট্রাল জোন

150

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-বিসিএল
শান্তর ডাবল-সেঞ্চুরিতে জয় দেখছে সেন্ট্রাল জোন
কক্সবাজার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর ডাবল-সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডে সাউথ জোনের বিপক্ষে জয় দেখছে সেন্ট্রাল জোন। আগামীকাল চতুর্থ ও শেষ দিনে সাউথ জোনের ৬ উইকেট তুলে নিতে হবে সেন্ট্রাল জোনকে। অন্য দিকে ম্যাচ জিততে আরও ৩৪৮ রান করতে হবে সাউথ জোনকে। শান্তর অপরাজিত ২৫৩ রানের সুবাদে ৮ উইকেটে ৩৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে সেন্ট্রাল জোন। ফলে ম্যাচ জিততে ৫০৭ রানের টার্গেট পায় সেন্ট্রাল জোন। জবাবে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৫৯ রান করে সাউথ জোন।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে ১২১ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ২০৯ রান করেছিলো সেন্ট্রাল জোন। এতে ৪ উইকেট হাতে নিয়ে ৩৩০ রানে এগিয়ে ছিলো সেন্ট্রাল জোন।
আগের দিনই সেঞ্চুরি পুর্ন করে ১৫টি চারে ১৮৯ বলে অপরাজিত ১২২ রানে অপরাজিত ছিলেন শান্ত। তার সঙ্গী জাবিদ ৩৬ রানে থামলেও টেল-এন্ডারদের নিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মত প্রথম শ্রেনির ক্রিকেটে ডাবল-সেঞ্চুরি তুলে নেন শান্ত। দলের ইনিংস ঘোষনার আগে ২৫৩ রানে অপরাজিত থাকেন শান্ত। প্রথম শ্রেনির ক্রিকেটে এটিই তার সেরা ইনিংস। তার ৩১০ বলের ইনিংসে ২৫টি চার ও ৯টি ছক্কা মারেন তিনি। সাউথ জোনের নাসুম আহমেদ ৮৫ রানে ৪ উইকেট নেন।
৫০৭ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় সাউথ জোন। ৫ রান করে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের শিকার হন শাহরিয়ার নাফীস। এরপর ৮৭ রানের জুটি গড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ। ফজলে ২৫ রানে বিদায় নেন। তবে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে মনোযোগি ছিলের বিজয়। ৭টি ছক্কা ও ৫টি বাউন্ডারিতে ৬২ রান তুলে ব্যক্তিগত ৮২ রানে আউট হন আগের রাউন্ডে দুই ইনিংসে সেঞ্চুরি করা কিজয় । এবার ১১৯টি বল খেলেছিলেন তিনি।
বিজয়ের পরপরই শুন্য হাতে বিদায় নেন ইরফান শুক্কুর। শামসুর রহমান ৪৪ ও নাসুম শুন্য রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। সেন্ট্রাল জোনের মেহেদি হাসান মিরাজ ২ উইকেট নেন।
বাসস/এএমটি/১৮১০/স্বব