বাসস ক্রীড়া-২ : বার্সেলোনাকে গেটাফে’র বাঁধা পার করে দিলেন গ্রিজম্যান

126

বাসস ক্রীড়া-২
ফুটবল-লা লিগা
বার্সেলোনাকে গেটাফে’র বাঁধা পার করে দিলেন গ্রিজম্যান
বার্সেলোনা, ১৬ ফেব্রুয়ারি ২০২০ (বাসস/এএফপি) : গেটাফে’র বাঁধা পেরুতে বার্সাকে সহায়তা করলেন আতোঁয়া গ্রিজম্যান। শনিবার লা লিগায় সফরকারী দলের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে কাতালান জায়ান্টরা।
পেশী শক্তি ব্যবহারের ওই ম্যাচে বার্সা তারকা জোর্দি আলবাকে প্রথমার্ধেই মাঠ ছাড়তে হয়েছে। পরে এক টুইট বার্তায় ক্লাবের পক্ষ থেকে আলবা প্রসঙ্গে বলা হয়,‘ তার ডান পায়ে পেশীর ইনজুরি ধরা পড়েছে। তাকে আরেক দফা পরীক্ষা করানো হবে।’
আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর অ্যাওয়ে ম্যাচে নাপোলির মোকাবেলা করবে বার্সেলোনা। ইনজুরির কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন ক্লাবের দুই গুরুত্বপুর্ন ফরোয়ার্ড লুইস সুয়ারেজ ও ওসমানে ডেম্বলে।
গতকাল অনুষ্ঠিত ম্যাচের ৩৩ মিনিটে লিওনেল মেসির মাপা পাসের বল দারুন দক্ষতায় প্রতিপক্ষের গোল রক্ষক ডেভিড সোরিয়ার মাঠের উপর দিয়ে জালে পাঠিয়ে দেন গ্রিজম্যান (১-০)।
খেলা শেষে বিশ্বাকাপ বিজয়ী ফরাসি এই স্ট্রাইকার বলেন,‘ আমি এখানে এসেছি সাত মাস হয়ে গেছে। এরই মধ্যে মেসির সঙ্গে চমৎকারভাবে মানিয়ে নিয়েছি। আমরা পরস্পরের সঙ্গে বল আদান প্রদানের মাধ্যমে খেলে থাকি এবং সময় যতই গড়াবে এটি আরো সুদৃঢ় হবে।’
ছয় মিনিট পর গোল করে বার্সাকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন সার্জি রবার্তো। আলবার পরিবর্তিত হিসেবে আসা জুনিয়র ফিরপোর কর্নারের ক্রস থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করেন তিনি (২-০)। তবে ম্যাচের শেষ ভাগে লা লিগার পয়েন্ট তালিকার তৃতীয় স্থানধারী গেটাফে একটি গোল পরিশোধ করে দিলে আতংক ছড়িয়ে পড়ে টানা চার ম্যাচে কোন গোল হজম না করে জয়ের ধারায় থাকা বার্সা শিবিরে। ৬৬ মিনিটের সময় জোড়ালো ভলির সাহায্যে গোল পরিশোধ করেন এ্যাঞ্জেল রড্রিগুয়েজ। এ সময় ৮০ হাজার ৪০৯ জন দর্শকের ক্যাম্প ন্যুতে পিন পতন নিরবতা নেমে আসে।
ম্যাচের ৭৩ মিনিটে বাকী গোলটি পরিশোধ করে গেটাফেকে সমতায় প্রায় পৌঁছে দিতে যাচ্ছিলেন রড্রিগুয়েজ। তবে মাত্র এক ইঞ্চি দূরত্বের কারণে গোলমুখে বলে পা ছোঁয়াতে পারেননি তিনি।
শনিবার অনুষ্ঠিত লা লিগার অন্য ম্যাচে ভিয়ারিয়াল ২-১ গোলে লেভান্তেকে এবং গ্রানাডা একই ব্যাবধানে ভায়োদোলিদকে হারিয়েছে।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/১৬৫৫/-নীহা