বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রহমত আলীর মৃত্যুতে স্পিকারের শোক

206

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোকবার্তায় স্পিকার বলেন, বাংলাদেশের প্রতিটি আন্দোলনে রাজপথের লড়াকু সৈনিক এডভোকেট রহমত আলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তার মৃত্যুতে জাতি একজন অভিজ্ঞ রাজনীতিবিদ ও দক্ষ পার্লামেন্টারিয়ানকে হারালো ।
স্পিকার মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
এছাড়াও এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।
এডভোকেট রহমত আলী আজ রবিবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।
এডভোকেট রহমত আলী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে ৫ম (১৯৯১ সালের ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত), ৭ম (১৯৯৬ সালের ১২ জুন অনুষ্ঠিত), ৮ম (২০০১ সালের ১ অক্টোবর অনুষ্ঠিত), ৯ম (২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ) ও ১০ম (২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত) জাতীয় সংসদে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ৭ম জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ৭ম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ৮ম জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধি এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, ৯ম জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ১০ম জাতীয় সংসদে সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।