শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনতে দুর্গম এলাকায়ও কাজ করছে সরকার : বীর বাহাদুর

413

বান্দরবান, ১৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, সরকার শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনতে পাহাড়ী দুর্গম এলাকাকেও সমান গুরুত্ব দিয়ে কাজ করছে।
আজ বান্দরবানের লামা উপজেলায় নব নির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত্যেব্য মন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। অন্যান্য ক্ষেত্রেও বর্তমানেও ব্যাপক উন্নয়ন কাজ চলছে।
এর আগে মন্ত্রী বান্দরবানের লামার সরই ইউনিয়নে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রর উদ্বোধন করেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ বিভিন্ন সরকারী বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।
এছাড়াও মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে সরই ইউনিয়ন পরিষদ হতে হাসানভিটা পর্যন্ত রাস্তা, ৩০ লাখ টাকা ব্যয়ে সরই মসজিদ ভিটায় মসজিদের উদ্বোধন এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ২ কোটি ৬০ লাক্ষ টাকা ব্যয়ে সরই এর পোলো খাল কসমো কলেজের রাস্তা ও গার্ডার ব্রিজের উদ্বোধন করেন ।