বাসস ক্রীড়া-৫ : সাউথ জোন দ্রুত ইনিংস ঘোষনা করায় এগিয়ে সেন্ট্রাল জোন

127

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-বিসিএল
সাউথ জোন দ্রুত ইনিংস ঘোষনা করায় এগিয়ে সেন্ট্রাল জোন
কক্সবাজার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডে দ্বিতীয় দিন শেষে সাউথ জোনের বিপক্ষে এগিয়ে সেন্ট্রাল জোন। প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের ২৩৫ রানের জবাবে ৪ উইকেটে ১১৪ রানে নিজেদের ইনিংস ঘোষনা করে সাউথ জোন। সেন্ট্রাল জোনকে বোলিং বোনাস না দিতেই আগেভাগে নিজেদের ইনিংস ঘোষনা করে সাউথ জোন। ১২১ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৪ উইকেটে ২০৯ রান করেছে সেন্ট্রাল জোন। এতে ৪ উইকেট হাতে নিয়ে ৩৩০ রানে এগিয়ে সেন্ট্রাল জোন।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে প্রথম দিনই অলআউট হয় সেন্ট্রাল জোন। দিন শেষে ২ উইকেটে ২৯ রান করেছিলো সাউথ জোন। এনামুল হক ১৩ ও শামসুর রহমান ৩ রান নিয়ে অপরাজিত ছিলেন।
আজ দিনের শুরুতেই বিদায় নেন এনামুল। ৩টি চারে ২০ রান করেন তিনি। এরপর ৭২ রানের জুটি গড়েন শামসুর ও উইকেটরক্ষক নুরুল হাসান।
মারমুখী মেজাজে ব্যাট করে ৪১ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন নুরুল। ২৫ রান করা শামসুর আউট হলে ইনিংস ঘোষনা করে সাউথ জোন। সেন্ট্রাল জোনের ইরফান হোসেন ২ ও শুভাগত হোম ১ উইকেট নেন।
সাউথ জোন ইনিংস ঘোষনা করায় মধ্যাহ্ন-বিরতির আগে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে সেন্ট্রাল জোন। দুই ওপেনার দ্রুত ফিরলেও, ব্যাট হাতে বড় ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত। সাইফ হাসান ১ ও আব্দুল মজিদ ১৪ রান করেন। তৃতীয় উইকেটে শান্ত-রকিবুল হাসান ১১১ রানের জুটি গড়েন।
রকিবুল ৩৯ রানে থামলেও প্রথম শ্রেনির ক্রিকেটে সপ্তম সেঞ্চুরির স্বাদ নেন শান্ত। রকিবুলের পর দ্রুত প্যাভিলিয়নে ফিরেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মার্শাল আইয়ুব, অধিনায়ক শুভাগত হোম ও মেহেদি হাসান মিরাজ।
তবে দিন শেষে অপরাজিত থাকেন শান্ত ও উইকেটরক্ষক জাবিদ হোসেন। ১৫টি চারে ১৮৯ বলে অপরাজিত ১২২ রান করেন শান্ত। রানের খাতা খুলতে পারেননি জাবিদ। সাউথ জোনের নাসুম আহমেদ ৫৫ রানে ৩ উইকেট নেন।
বাসস/এএমটি/১৮০০/স্বব