মুজিববর্ষে বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালাবে সরকার : পানি সম্পদ উপমন্ত্রী

265

শরীয়তপুর, ১৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, মুজিববর্ষে বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালাবে সরকার।
আজ দুপুরে সাব স্টেশনের উদ্বোধন শেষে চরআত্রা আজিজিয়া স্কুল এন্ড কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) মঈন উদ্দিন, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান প্রমুখ।
এনামুল হক শামীম বলেন, ‘প্রাধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুত’ এ শ্লোগানটি এখন আর শ্লোগানে সীমাবদ্ধ নয় এটি এখন সুর্যালোকের মতো সত্য। আমরা প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তারই অংশ হিসেবে আজ নওয়াপাড়ায় উদ্বোধন করা হলো পদ্মার তলদেশ দিয়ে ৩০ কিলোমিটার সাবমেরিন ক্যাবলের ১০এমভিএ সাব স্টেশন। প্রাথমিক প্রকল্প ব্যয় ৯৫ কোটি টাকা ধরে কাজ শুরু করা হয়েছে। এ সাব স্টেশনের মাধ্যমে শরীয়তপুরের পদ্মার বিচ্ছিন্ন চরাঞ্চলের ২০ হাজারেরও বেশী পরিবার বিদ্যুত সুবিধা পাবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই শরীয়তপুরের মূল ভু-খন্ড থেকে বিচ্ছিন্ন ৩-৪ ঘন্টার নৌ-দুরত্বের দীপাঞ্চল নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার ৪ টি ইউনিয়নে আজ বিদ্যুত সংযোগ দেয়া সম্ভব হলো। দুর্গম এ চরাঞ্চলের মানুষ প্রায় ৭০ বছর যাবত বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিল। বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপক্ষে আজ বিদ্যুত সংযোগ দেয়ার মধ্যদিয়ে ৭০ বছরেরও অধিক সময়ের লালনকৃত স্বপ্ন পূরণ হলো চরবাসীর।