বাসস ক্রীড়া-৬ : পাকিস্তান সফর বাতিল করেছে প্রোটিয়ারা

125

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-দ. আফ্রিকা
পাকিস্তান সফর বাতিল করেছে প্রোটিয়ারা
ঢাকা, ১৪ ফেব্রুয়ারি, ২০২০(বাসস): আগামী মাসের পাকিস্তান সফর বাতিল করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ১৮ মার্চ শুরু হওয়া সফরে রাওয়ালপিন্ডিতে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। তবে প্রস্তাবিত এ সফর বাতিল নিরাপত্তার কারণে নয়। খেলোয়াড়দের কাজের চাপ কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকা খেলোয়াড়দের কাজের চাপ বিবেচনা করে আগামী মাসে ভারত সফরের পর পাকিস্তানে তাদের প্রস্তাবিত টি-২০ সফর বাতিল করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও সিএসএ সময় সুযোগ বুঝে পরবর্তীতে সিরিজে সুচি ঘোষনা করবে। ইএসপিএনক্রিকইনফো পরিবেশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।
বর্তমানে নিজ মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছে দক্ষিণ আফ্রিকা দল। ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্ট ও তিন ওয়ানডের পর বর্তমানে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে প্রোটিয়ারা। এরপরই অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। যা শেষ হবে ৭ মার্চ। এরপর ভারত সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে প্রোটটিয়রাদের। যা শুরু হবে ১২ মার্চ। তাই খেলোয়াড়দের চাপ কমাতে পাকিস্তান সফর বাতিল করা হয়েছে বলে সিএসএ’র পক্ষ থেকে জানানো হয়েছে।
বাসস/স্বব/১৮৩৫/এমএইচসি