বাসস দেশ-২৫ : ঢাকার শিশুদের শৈশবের আনন্দ ও দুরন্তপনা ফিরিয়ে দিতে ‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’

220

বাসস দেশ-২৫
আকিজ- চিলড্রেনস ডে
ঢাকার শিশুদের শৈশবের আনন্দ ও দুরন্তপনা ফিরিয়ে দিতে ‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’
ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): দুই দিনের জন্য ঢাকা শহরের শিশুদের অনাবিল আনন্দ আর ছুটোছুটির সুযোগ করে দিতে যাচ্ছে আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারিতে রাজধানীর গুলশান ২-এর শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্কে (পূর্বের ওয়ান্ডারল্যান্ড) আয়োজিত ‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’। ‘হাসবে, খেলবে, বাড়বে শিশু; চাই এমন ভালো কিছু’ শ্লোগানে হতে যাওয়া চিলড্রেন্স ডে’তে শিশুদের জন্য থাকছে চিত্রাঙ্কন, কোলাজ ক্রাফট ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা এবং পুতুল নাটক ও গল্প, সিসিমপুর, ম্যাজিক শো, কমেডি ও মাইম শো, থ্রিডি বায়োস্কোপসহ আরও চমৎকার সব আয়োজন।
ব্যস্ততম নগরী ঢাকা শহরে শৈশবের দুরন্তপনা এখন চোখেই পড়ে না। যেখানে খেলার মাঠ পাওয়া যায় না, সেখানে মাঠে ছুটে বেড়ানো শিশু কিশোরকে দেখার সুযোগও থাকার কথা নয়। এখনও স্কুলগুলোতে নিয়ম করে ছুটির ঘন্টা বাজে ঠিকই, কিন্তু ছুটির পর হৈ হৈ করে মাঠের দিকে ছুটে যাওয়া শিশু কিশোরের দল চোখে পড়ে না। কোমলমতি শিশুদের শৈশবকে দুরন্ত ও আনন্দময় করে তুলতে সরকার, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং দেশের বড় বড় প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসতে পারে।
আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল)-ইতোমধ্যে এগিয়ে এসেছে। এএফবিএল- এর ডেইরি ব্র্যান্ড ফার্ম ফ্রেশ প্রতি বছর বিশেষ দিনে চিলড্রেন’স ডে পালন করে থাকে, যেখানে শিশুদের জন্য একই সাথে মজার এবং শিক্ষামূলক সব আয়োজন থাকে। তারই ধারাবাহিকতায় এবারও ‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’ আয়োজন করা হয়েছে।
বাসস/আরআই/২০৪০/এবিএইচ