শিশু পরিবারগুলোকে ক্যাডেট স্কুল এন্ড কলেজে রূপান্তর করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

480

মেহেরপুর, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের শিশু পরিবারগুলোকে আগামীতে ক্যাডেট স্কুল এন্ড কলেজে রূপান্তর করা হবে।
তিনি বলেন, “শিশু পরিবারের সকল শিশুর মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা বিকাশের ব্যবস্থা করা হবে। একটা সময় সরকারের সামর্থ ছিল না। বর্তমান সরকারের সামর্থ রয়েছে। যার প্রমাণ স্বপ্নের পদ্মাসেতু।”
আজ মেহেরপুর শিশু পরিবার (বালক) আয়োজিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এবং কম্পিউটার ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন- মুজিবনগর অধ্যুষিত মেহেরপুর শিশু পরিবারের শিশুদের দেশ সেরা হতে যা যা করা দরকার সব করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, শিশু পরিবারের পুরাতন ভবনগুলো যদি বসবাসের অযোগ্য মনে করে গণপূর্ত বিভাগ তাহলে নতুন করে ভবন নির্মানের উদ্যোগ নেয়া হবে।
অনুষ্ঠানে তিনি নিবাসী সদস্য শিশুদের মাঝে মেধাভিত্তিক চেক বিতরণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। পরে তিনি মেহেরপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।
শিশু পরিবার চত্বরে আয়োজিত এই অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ভারপ্রাপ্ত পুলিশ সুপার পিপিএম শেখ জাহিদুল ইসলাম, সিভিল সার্জন মো. নাসির উদ্দীন, জেলা সমাজসেবা উপ-পরিচালক কাজি কাদের মো. ফজলে রাব্বি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হিরা এবং শিশু পরিবারের সদস্য পনির হোসেন উপস্থিত ছিলেন।