বাসস দেশ-৮ : শিশু সায়মা হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্য গ্রহণ

110

বাসস দেশ-৮
সায়মা হত্যা-সাক্ষ্য
শিশু সায়মা হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্য গ্রহণ
ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : শিশু সামিয়া আফরিন সায়মা ধর্ষণ ও হত্যা মামলায় আদালতে আজ ৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
রাজধানীর ওয়ারীস্থ সিলভারডেল স্কুলের নার্সারির ছাত্রী ৭ বছরের শিশু সায়মাকে ধর্ষণের পর হত্যা করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
বুধবার ঢাকার ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নানের আদালতে দুই প্রতিবেশী মো. মাছুম ও হুমায়ন কবির এবং সামিয়ার বড় বোনের বন্ধু রাশেদুল ইসলামের সাক্ষ্য নেয়া হয়।
পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।
চলতি বছরের ২ জানুয়ারি ঢাকার ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
এরআগে ৫ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে হারুন আর রশিদকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিম মো. আরজুন।
মামলার একমাত্র আসামি হারুন অর রশিদকে গত ৭ জুলাই তার বাড়ি কুমিল্ল¬ার তিতাস থানার ডাবরডাঙ্গা এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরের দিন হাকিম সরাফুজ্জামান আনসারীর আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন হারুন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।
গত বছরের ৫ জুলাই আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নবনির্মিত একটি ভবনের নবম তলার খালি ফ্ল্যাটের ভেতর থেকে সায়মাকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ঘটনার পরের দিন সায়মার বাবা আব্দুস সালাম বাদি হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬০০/-কেজিএ