বাসস দেশ-১১ : চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি

138

বাসস দেশ-১১
আদালত-খালেদা-জামিন
চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি
ঢাকা, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ১৭ জুলাই মঙ্গলবার পর্যন্ত বাড়ানো হয়েছে।
আজ বেগম খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেয়।
এর আগে আজ ১০ জুলাই পর্যন্দ জামিনে ছিলেন বেগম খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ডিত হয়ে কারাবন্দি খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করা হয়নি। তার আইনজীবী সানাউল্লাহ মিয়া তার জামিন বৃদ্ধির আবেদন করেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন। খালেদা জিয়া ছাড়া অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।
এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন সাক্ষী। ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। এ ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বাসস/এএসজি/ডিএ/১৭০০/জেহক