বঙ্গবন্ধু আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন : নূরুল ইসলাম সুজন

359

ঢাকা, ১১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করেছেন।
আজ মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুরুল হোসেন চৌধুরী মিলনায়তনে ‘মুজিব মানে বাংলাদেশ’ গানের এ্যালবাম এর মোড়ক উন্মোচন ও ‘চেতনায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল, দারিদ্র-ক্ষুধামুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করছেন।
তিনি বলেন, ১৯৭৫ পরবর্তী সময়ে স্বাধীনত াবিরোধী চক্র দীর্ঘদিন দেশ পরিচালনার দায়িত্বে ছিল। স্বাধীনতা বিরোধীরা এ সময়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ ধ্বংস করার অপচেষ্টা করেছে। ১৯৮১ সালে শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করছেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ, সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম জুঁই প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন মুজিব মানে বাংলাদেশ গানের এ্যালবাম এর গীতিকার কবি খাদেমুল ইসলাম।