রাজশাহীতে মাদকের অপব্যবহার রোধে প্রায় ১ লাখ লোক কাজ করবে

156

রাজশাহী, ১১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): রাজশাহী ও নাটোর জেলায় তরুণ প্রজন্মকে মাদকাসক্তের ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করতে প্রায় এক লাখ নারী-পুরুষ সম্মিলিতভাবে কাজ করতে এগিয়ে আসবে।
সেই লক্ষ্যে আগামী দুই বছর ব্যাপী মাদকাসক্ত সম্পর্কে উপলব্ধি ও প্রতিরোধমূলক একটি প্রকল্প ‘ডিএআরএইউ’র মাধ্যমে আত্মবিশ্বাস বৃদ্ধির পাশাপাশি তাদের দক্ষতা বাড়াতে বিভিন্ন প্রেরণা ও সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করা হবে।
লাইট হাউজ, ঢাকা আহসানিয়া মিশন (ডিএএম), আসক্ত পুনর্বাসন সংস্থা (এপিওএসএইচ) ও নারী ও শিশু কল্যাণ সোসাইটি এই চারটি সংস্থা মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে এই প্রকল্প বাস্তবায়ন করবে।
রাজশাহী সিটি কর্পোরেশনের আটটি ওয়ার্ডসহ রাজশাহীর নয় উপজেলা ও নাটোর জেলার ছয় উপজেলা ও চার পৌরসভায় প্রকল্প বাস্তবায়নে ইউএসএআইডি ও ইউকেএআইডি’র আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল তাদের কারিগরি সহায়তা বাড়াবে।
এ উপলক্ষে রাজশাহীর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আজ এক সভা অনুষ্ঠিত হয়। লাইট হাউজের প্রধান নির্বাহী হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পারভেজ রায়হান এবং বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ড. এনামুল হক, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল ও উপ-পরিচালক লুৎফর রহমান এবং জেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিন।