প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা কেউ থামাতে পারবে না : নৌপরিবহন প্রতিমন্ত্রী

149

দিনাজপুর, ১১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের বিষয়ে কমিটেড। তাঁর উন্নয়নের এ ধারা কেউ থামাতে পারবেনা।
তিনি বলেন, আওয়ামী লীগ যা বলে, তা করে। সরকারের একটাই লক্ষ্য, সব চ্যালেঞ্জ মোকাবেলা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা।’
খালিদ মাহমুদ চৌধুরী আজ মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জে হাটরামপুর ডিগ্রী কলেজ মাঠে হাটরামপুর ডিগ্রি কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে এসব কথা বলেন।
হাটরামপুর ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো. রবিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, হাটরামপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী এ এস এম শাহিরুল ইসলাম।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মুক্তিযুদ্ধের চেতনায় সঠিক পথে এগিয়ে যাচ্ছে। স্কুল-কলেজে শিক্ষার পরিবেশ ছিলনা, আমাদের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল। আমাদের মহানায়কের জায়গায় খলনায়ককে উপস্থাপন করা হয়েছিল। মুক্তিযুদ্ধের চেতনার জায়গায় মুক্তিযুদ্ধ বিরোধীদের জায়গা দেওয়া হয়েছিল।
তিনি বলেন, সরকারের বড় চ্যালেঞ্জ ছিল বাংলাদেশ বিরোধী দুর্বৃত্তায়ন দমন করা। সে চ্যালেঞ্জে আমরা জয়ী বলেই, আমরা উন্নয়নের চ্যালেঞ্জে জয়ী হয়েছি। দারিদ্র্য মোকাবেলায়ও আমরা শেষ পর্যায়ে।
নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে আমরা যেমন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করব, তেমনি জাতির পিতার স্বপ্ন পূরণের উৎসবও উদযাপনও করব। বঙ্গন্ধুর খুনিদেরকে জিয়াউর পুরস্কৃত করে সোনার বাংলাকে হাজার হাজার মাইল দূরে নিয়ে গিয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই সোনার বাংলার দ্বারপ্রান্তে পৌঁছে গেছি।
এ সময়ে প্রতিমন্ত্রী উপজেলার নয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও ভূমি অফিসের দু’টি নতুন ভবন এবং সাতটি সরকারি প্রথিমিক বিদ্যালয়ের নবনির্মিত ‘ওয়াশ ব্লক’ উদ্বোধন করেন।
পরে তিনি বোচাগঞ্জ উপজেলার পরমেশ্বরপুর সীমান্ত নদীর (টাঙ্গন নদী) সংরক্ষণ কাজের উদ্বোধন করেন।