বাসস দেশ-৯ : তৃণমূল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের প্রতি স্পিকারের আহ্বান

148

বাসস দেশ-৯
স্পিকার-চিকিৎসক-আহবান
তৃণমূল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের প্রতি স্পিকারের আহ্বান
ঢাকা, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূলে পৌঁছে দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ ঢাকা মেডিকেল কলেজ মিলনায়তনে অ্যালামনি ট্রাস্ট আয়োজিত ৭৩ তম ডিএমসি দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
শিরীন শারমিন চৌধুরী বলেন, জনগণের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিতে চিকিৎসকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তৃণমূল জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের দায়িত্ব নিতে হবে।
ঢাকা মেডিকেল কলেজ অ্যালামনি ট্রাস্ট্রের চেয়ারম্যান ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি।
স্পিকার বলেন, ঢাকা মেডিকেল কলেজ চিকিৎসা শিক্ষা, গবেষণা ও সেবার ক্ষেত্রে একটি অনন্য ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে এ প্রতিষ্ঠানের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা।
তিনি বলেন, ডিএমসি’র শিক্ষার্থীরা দেশ-বিদেশে সুনামের সাথে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে, যা বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিক সকল সূচকে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ এমডিজি’র লক্ষ্যমাত্রা অর্জন করেছে। এ সফলতায় চিকিৎসকদের ভূমিকা ছিল খুবই তাৎপর্যপূর্ণ। এরই ধারাবাহিকতায় ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) পূরণেও সক্ষম হবে।
বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ উল্লেখ করে তিনি আরো বলেন, স্বাস্থ্যখাতের কার্যক্রম জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে। সরকারের এই সফলতা ধরে রাখতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একসাথে কাজ করতে হবে।
অনুষ্ঠানে স্পিকার ডিএমসি’র কৃতি শিক্ষার্থী ডা. নুঝাত তাবাসসুমের হাতে স্বর্ণপদক তুলে দেন।
বাসস/সবি/এমএএস/১৬৫০/জেহক