বাসস দেশ-২৫ : চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি মোক্তার, সম্পাদক জিয়াউদ্দিন

129

বাসস দেশ-২৫
আইনজীবী-সমিতি-নির্বাচন
চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি মোক্তার, সম্পাদক জিয়াউদ্দিন
চট্টগ্রাম, ১১ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন জয়ী হয়েছেন ।
প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা মঙ্গলবার ভোররাত দুইটার দিকে এ ফলাফল ঘোষণা করেন।
সভাপতি পদে মোক্তার আহমেদ পেয়েছেন ১৫১৪ ভোট । তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী আইনজীবী ঐক্য পরিষদের মুহাম্মদ এনামুল হক পেয়েছেন ১৩৭২ ভোট।
সাধারণ সম্পাদক পদে ১৬০৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন একই প্যানেলের আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন। তার নিকটতম প্রতিদ্ব্ন্ধী প্রার্থী আইনজীবী ঐক্য পরিষদের আবদুস সাত্তার সারোয়ার পেয়েছেন ১১৯৭ ভোট।
সম্পাদকীয় ৯টি ও নির্বাহী সদস্যের ১০টিসহ মোট ১৯ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে যুগ্ম-সম্পাদকসহ মোট ১২টি পদে বিজয়ী হয়েছে ঐক্য পরিষদ। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৭টি পদে নির্বাচিত হয়েছেন সমন্বয় পরিষদের প্রার্থীরা।
নির্বাচিত অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক মঈনুল আলম চৌধুরী টিপু, পাঠাগার সম্পাদক আলী আকবর সানজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রুনা কাসেম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইমরুল হক মেনন।
নির্বাহী সদস্যের ১০টি পদে নির্বাচিত হয়েছেন-এএসএম রিদুয়ানুল করিম, তানজিন আক্তার সানি, মো. মেজবাহ উদ্দীন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, মো. মনজুর হোসেন, শেখ তাপসী তহুরা, নাসরিন আক্তার, শফিউল আজম বাবর ও মো. রবিউল আলম।
এর আগে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। গভীর রাত পর্যন্ত ভোট গণনা শেষে আজ মঙ্গলবার ভোর রাত দুইটায় ফলাফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে ৪ হাজার ৫০৯ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৭০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
বাসস/জিই/কেএস/কেসি/১৮৫৩/-আসাচৌ