বাসস দেশ-২৩ : প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বাস্তবায়নে মিডিয়ার সহযোগিতা চাইলেন তথ্যপ্রতিমন্ত্রী

344

বাসস দেশ-২৩
মুরাদ-বাসস-কর্মশালা
প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বাস্তবায়নে মিডিয়ার সহযোগিতা চাইলেন তথ্যপ্রতিমন্ত্রী
ঢাকা, ১০ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ যথাযথভাবে বাস্তবায়নের জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।
বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর জেলা প্রতিনিধিদের দুদিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে বক্তৃতাকালে বলেন, ‘এই বিশেষ উদ্যোগগুলোর যথাযথ বাস্তবায়নে আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা চাই।’
মুরাদ সাংবাদিকদের এ প্রশিক্ষণ থেকে অর্জিত অভিজ্ঞতা সরকারের উন্নয়ন লক্ষ্য অর্জনের পরিপূরক হিসেবে তাদের পেশাদারি কাজে যথাযথভাবে প্রয়োগের আহ্বান জানান।
মুরাদ বলেন, ‘আমাদের লক্ষ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিরলসভাবে কাজ করেন।’
বাসস-এর ইনফোটেইনমেন্ট সার্ভিস এবং পল্লী উন্নয়ন ও সমবায় অধিদপ্তরের আমার বাড়ি আমার খামার প্রকল্প প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র সহযোগিতায় পিআইবির সম্মেলন কক্ষে যৌথভাবে ‘শেখ হাসিনার ১০ উদ্যোগ ও উন্নয়ন সাংবাদিকতা’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।
দেশের আটটি প্রশাসনিক বিভাগের তিনটির ২৪জন বাসস জেলা প্রতিনিধি গতকাল শুরু হওয়া এ প্রশিক্ষণ প্রোগ্রামে অংশ ে নন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল বাসস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। বাসস-এর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমানের সভাপতিত্বে সমাপনী অধিবেশনে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ ও আরডিসিডির যুগ্ম সম্পাদক মো. নাজির আহমেদ বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন।
বাসস ইনফোটেনমেন্ট সার্ভিসের ইনচার্জ ও প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগের ফোকাল পয়েন্ট অফিসার মাহফুজা জেসমিন দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সমন্বয় করেন।
বাসস/এমএমএম/অনুবাদ-এইচএন/২১৪৭/কেএমকে