বাসস প্রধানমন্ত্রী-২ (দ্বিতীয় ও শেষ কিস্তি) : আদালতে মাদক মামলার বিচারের জন্য খসড়া আইনে মন্ত্রিসভার অনুমোদন

211

বাসস প্রধানমন্ত্রী-২ (দ্বিতীয় ও শেষ কিস্তি)
শেখ হাসিনা-মন্ত্রিসভা
আদালতে মাদক মামলার বিচারের জন্য খসড়া আইনে মন্ত্রিসভার অনুমোদন

সচিব বলেন, মন্ত্রিসভায় ‘বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আইন, ২০২০’এর খসড়াও নীতিগতভাবে অনুমোদিত হয়েছে।
তিনি বলেন, খসড়া আইনে ৭টি অধ্যায়, ২৭টি ধারা এবং ৭৪টি উপধারা রয়েছে।
মুজিবুর রহমান বলেন, খসড়া আইনে কর্পোরেশনের তহবিল, বিনিয়োগ ও হিসাব রক্ষণ সংক্রান্ত সুস্পষ্ট বিধান অন্তর্ভুক্ত করা হয়েছে। এর ফলে কর্পোরেশনের সার্বিক আর্থিক ও নিরীক্ষা কার্যক্রমে স্বচ্ছতা আসবে এবং আইনটি বিভিন্ন অধ্যায় ও উপ-শিরোনামে বিভক্ত করায় প্রায়োগিক সুবিধা হবে।
এছাড়াও, আইনটি কার্যকর হলে পর্যটন কর্পোরেশনের কার্যক্রম সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করা সহ পর্যটন শিল্প বিকাশ সহজতর হবে এবং পর্যটন শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব হ্রাস ও আয় বৃদ্ধি করা সম্ভব হবে বলেও তিনি উল্লেখ করেন।
ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মুজিবুর রহমান বলেন, করোনাভাইরাস নিয়ে ইনফরমালি যতটুকু কথা হয়েছে তাতে আপাতত চীনে আমাদের নাগরিক যারা আছেন, তাদের আনার জন্য পরিবারের পক্ষ থেকে একটা দাবি উঠেছে। পরবর্তীতে বিভিন্নভাবে যাচাই-বাছাই করে দেখা গেছে যে, তারা যে যুক্তিগুলো দিয়েছেন যেমন- খাবারের অভাব, সাপোর্ট পাচ্ছেন না, আসলে তাদের খাবার-দাবারের কোনো অভাব নেই। বরং তাদের সব সাপোর্ট দেওয়া হচ্ছে। তাই এ মুহূর্তে তাদের আনার কোনো যৌক্তিকতা খুঁজে পাওয়া যাচ্ছে না।
এর আগে মন্ত্রিসভার বৈঠকে অনুর্ধ্ব উনিশ বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় একটি অভিনন্দন প্রস্তাব গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ দলকে অভিনন্দন জানান । তিনি বলেন, এই জয় মুজিববর্ষে বাংলাদেশের জন্য সেরা উপহার।
সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে বৈঠকের শুরুতেই বাংলাদেশ দলের পক্ষে শেখ হাসিনাকে ফুল দিয়ে অভিনন্দন জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
বাসস/এএসজি-এফএন/২০০০/-শআ