নাটোর শহরের দুইটি প্রবেশ পথে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

205

নাটোর, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : বগুড়া ও রাজশাহীর দিক থেকে নাটোর শহরের প্রবেশ পথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুইটি ম্যুরাল স্থাপন করা হয়েছে। আজ মঙ্গলবার ম্যুরাল দুটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি।
নাটোর জেলা পরিষদ ‘উত্তরা গণভবন ও নাটোর-বগুড়া মহাসড়কের সংযোগস্থলে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ’ এবং ‘বনবেলঘড়িয়া বাইপাস মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ’ প্রকল্পের আওতায় মোট ২৮ লাখ টাকা ব্যয়ে ম্যুরাল দুটির নির্মাণ কাজ সম্পন্ন করে।
উদ্বোধন শেষে সংসদ সদস্য শিমুল সমবেত সুধী ও সাংবাদিকদের উদ্দেশে বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে তাঁর নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল। কিন্তু এদেশের মানুষ স্বাধীনতার মহান এ স্থপতিকে হৃদয়ে ধারণ করেছিল। আর তাই এদেশসহ সারাবিশ্বে বঙ্গবন্ধু সমাদৃত।
নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হক ও সহকারী প্রকৗশলী শাহ মোঃ আসিফ, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
নাটোর জেলা পরিষদের সহকারী প্রকৗশলী শাহ মোঃ আসিফ জানান, পাঁচ ফুট প্রস্থ ও ছয় ফুট উচ্চতায় ম্যুরাল দুটি ১৭ ফুট দৈর্ঘ্যের ১৬ ফুট উচ্চতার নৌকায় স্থাপন করা হয়েছে। ম্যুরালটিতে ভূমি উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কাজও করা হয়েছে।