বাসস ক্রীড়া-১৫ : জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের ভেন্যু চট্টগ্রাম থেকে সিলেটে স্থানান্তর

107

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-বাংলাদেশ -জিম্বাবুয়ে-ওয়ানডে-সিলেট
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের ভেন্যু চট্টগ্রাম থেকে সিলেটে স্থানান্তর
ঢাকা, ৯ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের ভেন্যু পরিবর্তন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিলেট ক্রিকেট এসোসিয়েশনের অনুরোধে ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রাম থেকে সিলেটে স্থানান্তর করেছে বোর্ড।
জিম্বাবুয়ে ক্রিকেট দলের বাংলাদেশ সফরের প্রথমিক সুচি অনুযায়ী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১, ৩ ও ৬ মার্চ অনুষ্ঠিত হবার কথা ছিল তিনটি ওয়ানডে ম্যাচ। নতুন সুচি অনুযায়ী একই তারিখে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি আজ বাসসকে বলেন,‘ ভেন্যু পরিবর্তনের কোন সুনির্দিষ্ট কারণ নেই। সিলেট তাদের ভেন্যুতে আরো বেশী করে ম্যাচ আয়োজনের অনুরোধ জানানোয় মুলত ভেন্যু পরিবর্তনের এই সিদ্ধান্তটি নেয়া হয়েছে।
চট্টগ্রামে সচরাচর নিয়মিত ভাবেই প্রচুর সংখ্যক ম্যাচের আয়োজন করা হয়। সুতরাং আমরা ভেবেছি সিলেটকে আরো কিছু বেশী সুযোগ দেয়া দরকার। কারণ সেখানকার ভেন্যুটিও আইসিসি অনুমোদিত।’
বিসিবির ওই কর্মকর্তা আরো বলেন, অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরকালে চট্টগ্রামে একটি টেস্ট ম্যাচের আয়োজন করার সুযোগ রয়েছে। আগামী জুন-জুলাইয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। নিজাম বলেন,‘ অস্ট্রেলিয়া যখন দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে তখন চট্টগ্রাম একটি টেস্ট ম্যাচ আয়োজনের সুযোগ পাবে।’
আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা পৌঁছানোর কথা রয়েছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের সঙ্গে দুই দিনের একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে তারা।
এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সিলেট সফর করবে দল দুটি। ১, ২ ও ৬ মার্চ তিন ম্যাচের সিরিজ শেষ করে দল দুটি ঢাকায় ফিরে আসবে। ঢাকায় আগামী ৯ ও ১১ মার্চ দুই ম্যাচের টি-২০ সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করবে দুই দল।
বাসস/এমএইচসি/অনু/১৮৩৫/স্বব