প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে জঙ্গি-সন্ত্রাস নির্মূল করেছেন : ফজিলাতুন নেসা ইন্দিরা

337

ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশে জঙ্গি-সন্ত্রাস নির্মূল করেছেন।
আজ শনিবার রাজশাহীর পবা উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে জঙ্গি-সন্ত্রাস নির্মূল করে রাজশাহীকে শান্তির জনপদ হিসেবে গড়ে তুলেছে। বর্তমান সময়ে নারীদের দেখলে বোঝা যায় বাংলাদেশের নারীরা অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকভাবে কতটা এগিয়েছে। নারীর সার্বিক উন্নয়ন না হলে দেশ এগিয়ে যেতে পারবে না।
তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামাত রাজশাহীকে সন্ত্রাস-জঙ্গিবাদের জনপদে পরিণত করেছিল। বেগম খালেদা জিয়া নারী উন্নয়নকে বাধাগ্রস্থ করতে ১৯৯৭ সালে আওয়ামী লীগ সরকারের সময় প্রণীত নারী উন্নয়ন নীতি বাতিল করে দেয় এবং নারীদেরকে অন্ধকারে ছুঁড়ে দিয়েছিল।
বর্তমান সরকারকে নারীবান্ধব উল্লেখ করে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার সরকারই জাতীয় সংসদে নারীদের আসন বাড়িয়ে ৫০টি করেছেন।
রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীনের সভাপতিত্বে কর্মীসভায় জেলা আওয়ামী লীগ সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, আদিবা আনজুম মিতা ও বেগম আখতার জাহান প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন ফজিলাতুন নেসা ইন্দিরা।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডা. কায়সার রহমান চৌধুরী অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়।
কর্মী সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রেজা।
এছাড়াও প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা রাজশাহী শিশু একাডেমি মিলনায়তনে সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে পোষাক ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।